200+ রোমান্টিক প্রেমের মেসেজ | New Romantic Shayari Bangla

Bangla Romantic Love Shayari | রোমান্টিক প্রেমের মেসেজ

Romantic Shayari Bangla: রোমান্টিক প্রেমের মেসেজ । প্রিয় বন্ধুরা আপনাদের জন্য এবারে থাকছে কিছু অন্যরকম সুন্দর রোমান্টিক sms বা ভালোবাসার রোমান্টিক লাভ মেসেজ । এই এস এম এস গুলো খুবই সুন্দর এবং আশা করি সবার কাছে খুব ভালো লাগবে । ভালোবাসার অনেক মেসেজ অনলাইনে পাওয়া যায়, তবে খুব রোমান্টিক sms খুব বেশী পাওয়া যায় না । তাই আমরা এখানে সেই কথা মাথায় রেখে এই রোমান্টিক sms গুলো লেখা হয়েছে ।

romantic shayari bangla

Romantic Shayari Bangla

বিশ্বস্ততা অর্জন করতে হলে আপনাকে অনেক বছরের সাধনা করতে হবে, অথচ মাত্র এক সেকেন্ডের ব্যবধানে আপনার উপর থেকে সমস্ত বিশ্বাস উঠে যেতে পারে। সুতরাং বুঝে শুনে চলাই মঙ্গল।
ভালোবাসা হচ্ছে এমন… যখন কেউ আপনার হৃদয় ভেঙ্গে দেয় আর সবচেয়ে অবাক বিষয় হচ্চে আপনি সেই হৃদয়ের প্রতিটি ভাঙ্গা টুকরো দিয়ে তাকে ভালবাসেন ।।
ভালোবাসার জন্য কালের প্রয়োজন নেই, একটি মুহুর্তই যথেষ্ট
একজন প্রকৃত প্রেমিক শত শত মেয়েকে ভালবাসে না, বরং সে একটি মেয়েকেই শত উপায়ে ভালোবেসে থাকে |
পৃথিবীতে ভালোবাসা না পেয়ে হয়ত বেঁচে থাকা যায়, কিন্তু ভালো না বেসে বোধকরি বেঁচে থাকা যায় না।
ভালবাসা হল,বিসর্জন,নিজেকে বিলিয়ে দেয়া,উজার করে দেয়া কারু জন্যে ।

রোমান্টিক sms এস এম এস

তোমার হয়ে আছি আমি’ তোমার হয়ে থাকবো সারা জীবন তোমায় আমি ভালবেসে যাবো পাশে থেকো সারা জীবন দুরে যেয়ো না তোমায় ছারা একটুও আমার’ ভালো লাগে না
কাউকে সীমাহীন ভালোবাসলে,তা কখনও ফুরাইয়া না কারণ সীমাহীন ভালোবাসার কোন শেষ নেই….তা কখনও ফুরাইয়া না।তা শুধু বেড়ে যায
কাউকে আবেগের ভালোবাসা দিওনা, মনের ভালোবাসা দিও ! কারন আবেগের ভালোবাসা একদিন বিবেকের কাছে হেরে যাবে, আর মনের ভালোবাসা চিরদিন থেকে যাবে…
প্রেম তুমি বরই কঠিন, প্রেমে না পরলে বুঝা যায় না। প্রেম তুমি বরই কঠিন প্রেমে না পরলে জীবনকে অনুভব করা যায় না।
জীবনের কিছুটা পথ একা চলা তেমন কঠিন নয়। কিন্তু যদি এক জনের সাথে চলা যায়। বাকি পথ একা চলা খুব কঠিন।
শুভ ক্ষন, শুভ দিন। মনে রেখ চির দিন। কষ্ট গুলো দূরে রেখ, স্বপ্ন গুলো পুরন করো, নতুন ভালো স্বপ্ন দেখো, আমার কথা মনে রেখ।
জীবন হল বাচার জন্য।মন হল দেবার জন্য।ভালবাসা হল সারা জিবন পাশে থাকার জন্য।বন্ধুত্ত হল জিবন কে সুন্দর করার জন্য।
কষ্ট ছাড়া কেউ অশ্রু ঝরাতে পারেনা ভালোবাসা ছাড়া কোন স্বপ্ন হয়্না জীবনে একটা কথা মনে রেখো কাউকে কাদিয়ে নিজের স্বপ্ন সাজানো যায়্ না..
হৃদযের সীমানায় রেখেছি যারে, হয়নি বলা আজো ভালবাসি তারে। ভালবাসি বলতে গিয়ে ফিরে ফিরে আসি। কি করে বুঝাবো তারে আমি কতটা ভালবাসি?

প্রেমের রোমান্টিক SMS

তুমি যদি বাসো ভালো, চাঁদের মতো দেব আলো, যদি আমায় ভাবো আপন, হব তোমার মনের মতন, নদী যেমন দেয় মোহনা, তোমার ই আমি তোমার উপমা,
আমি যদি চলে যাই’ নীল আকাশের কাছে~~আমায় তুমি খুজে নিয়ো’ সন্ধা তারার মাঝে~~একা যদি লাগে তোমার’ মনে রেখো আমায়~~দক্ষিনা বাতাস হয়ে আমি’ ছুয়ে দিবো তোমায়~
নরমাল হাতের সুইট লেখে| বন্ধু আমি ভেরী একা| চাঁদের গাঁয়ে জোসনা মাখা, মোনটা আমার ভিষন ফাকা| ফাকা মোনটা পূরণ কর, একটু আমায় স্বরন কর|
তোমায় আমি বলতে চাই,তুমি ছাড়া প্রিয় আর কেহ নাই। ভালবাসি শুধু তোমায় আমি,জনম জনম ভালবাসতে চাই।
তোমার হয়ে আছি আমি’ তোমার হয়ে থাকবো~~সারা জীবন তোমায় আমি’ ভালবেসে যাবো~~পাশে থেকো সারা জীবন’ দুরে যেয়ো না~~তোমায় ছারা একটুও আমার’ ভালো লাগে না~
যে মানুষ যত বেশি গম্ভীর.. সে মানুষ ততবেশি রাগী..তবে তার মধ্যে ভালোবাসাও থাকে বেশি..!!
মনেতে আকাশ হয়ে রয়েছো ছড়িয়ে,বলনা কোথায় রাখি তোমায় লুকিয়ে।থাকি যে বিভোর হয়ে শয়নে স্বপনে। যেও না হৃদয় থেকে দূরে হারিয়ে,আমি যে ভালবাসি শুধু-ই তোমাকে।
আমার ভালোবাসায় কোন জটিলতা ছিলো নাজটিলতা ছিলো তোমার মনের ভিতরে ভালোবাসা আমায় ছেরে চলে যায় নিতুমি আমাকে ছেরে চলে গেছো
ভালোবাসার মেসেজ

ভালোবাসার মেসেজ

তুমি আমাকে যতই কষ্ট দাও… আমি তোমাকে আপন করে নেবো, তুমি আমাকে যতই দুঃখ দাও… আমি সেই দুঃখকেই সুখ ভেবে নেবো, তুমি যদি আমাকে ভালোবাসা দাও… তোমাকে এই বুকে জড়িয়ে নেবো, আর কখনও যদি তুমি আমাকে ভুলে যাও, আমি তোমাকে সারাটি জীবন… নিরবে ভালবেসে যাবো…!
ভালবাসা কি? তপ্ত মরুর বালুর শিখা, ভালবাসা কি? নদীর স্রোতে ভাসমান কোন ণৌকা, ভালবাসা কি? ভেসে আসা কোন সুখের ভেলা, ভালবাসা কি? দুখের মাঝে হাসি মিশ্রিত কান্না, ভালবাসা কি? কোন এক অজানা ঠিকানা? ভালবাসা কি? ভালবাসা কাকে বলে
আমার জীবনে কেউ নেই তুমি ছাড়া, আমার জীবনে কোন স্বপ্ন নেই তুমি ছাড়া, আমার দুচোখ কিছু খোজেনা তোমায় ছাড়া, আমি কিছু ভাবতে পারিনা তোমায় ছাড়া, আমি কিছু লিখতে পারিনা তোমার নাম ছাড়া, আমি কিছু বুঝতে চাইনা তোমায় ছাড়া !
যার মনটা পাথরের মতো শক্ত, জীবনে তাকেই ভালোবাসো। কারণ সেই পাথরে যদি একবার ফুল ফোটাতে পারো, তবে সেই ফুল শুধু তোমাকেই সুবাশ দিবে, আর কাউকে নয়।
যতো ভালবাসা পেয়েছি তোমার কাছ থেকে। দুষ্টু এই মন চায়, আরো বেশি পেতে।কি জানি, তোমার মধ্যে কি আছে, কেনো যে এ মন চায়, তোমাকে আরো বেশি করে কাছে পেতে।

Read Best Photo Caption Bangla

শীতের চাদর জড়িযে,কুয়াশার মাঝে দাড়িয়ে, হাত দুটো দাও বাড়িয়ে, শিশিরের শীতল স্পর্শে যদি, শিহরিত হয় মন, বুঝেনিও আমি আছি তোমার পাশে সারাক্ষণ।
নদীর পারে বসে আমি লিখছি কবিতা~~দুই নয়নে ভাসে শুধু তোমার ছবিটা~~মেঘলা আকাশ একলা আমি’ একলা আমার মন~~ভাবছি কবে হবে তুমি আমার আপন জন~
এতো কষ্ট পেয়েও, তোমাকে ভুল বুঝি নি। এতো দূরে রয়েও, তোমাকে ভুলে যায় নি। নির্ঘুম রাত জেগেও, স্বপ্ন নিয়ে বেঁচে আছি। কেনো জানো ? তোমায় খুব ভালবাসি তাই।
প্রেম মানে হৃদয়ের টান,প্রেম মানে একটু অভিমান,২টি পাখির ১টি নীর,১টি নদীর ২টি তির,২টি মনের ১টি আশা তার নাম ভালবাসা
প্রেম মানে হৃদয়ের টান,প্রেম মানে একটু অভিমান,২টি পাখির ১টি নীর,১টি নদীর ২টি তির,২টি মনের ১টি আশা তার নাম ভালবাসা

Premer Love SMS in Bengali

ভালবাসায় এমন কেন হয়? যখন ছেলে বুঝে তখন মেয়ে বুঝেনা ! যখন মেয়ে বুঝে তখন ছেলে বুঝেনা ! কখনো উভয়ে বুঝে, কখনো কেউ ই বুঝেনা… ভালবাসায় কেন এত মান-অভিমান? কেন এত লুকুচুরি? বলুনতো,
পৃথিবীর সব কিছু মিথ্যা হলেও, ছেলেদের চোখের অশ্রু কখনো মিথ্যা নয়। কারন মেয়েরা খুব কষ্ট না পেলে, কথনো তাদের দামি অশ্রু ঝরায় না.
একলা থাকার ঘরে আমি একলা পরে রই একলা আকাশের নিচে একলা বিষ্টি ছুই একলা রাতের একলা তারা একলা দেখা চাঁদ একলা গভীর অন্ধকারে আমি জেগে থাকা রাত একলা সুখ আর একলা দুঃখ একলা ভেবে খুশি একলা চলেও একলা বলেও একলা আমি হাসি’
তুমি সেই কবিতা ! যা প্রতি দিন ভাবি… লিখতে পারিনা। তুমি সেই ছবি! যা কল্পনা করি… আঁকতে পারি না। তুমি সেই ভালবাসা! যা প্রতিদিন চাই… কিন্তূ তা কখনো-ই পাই না।
যাকে সত্যিকার ভালোবাসা যায়।সে অতি অপমান আঘাত করলে হাজার ব্যাথা দিলেও তাকে ভোলা যায় না–কাজী নজরুল ইসলাম।
বন্ধু তোমায় আকাশ দেব দেব ফুলের মালা, তুমি শুধু মনে রেখো আমায় সারা বেলা। চোখের কান্না মুছে দেব দেব তোমায় হাসি, তাইতো আমি বন্ধু তোমায় এতো ভালবাসি।
কত সুন্দর তুমি,প্রেমে পড়েছি আমি,সুন্দর তোমার মন,ভলোবেসে হারা ২জন,মায়াবি তোমার আখি,দিওনা আমায় ফাঁকি,সুন্দর তোমার হাসি,আমি তোমাকে ভালবাসি.
মনটা শুধু তোমায় দিলাম, তোমায় পাব বলে, ‘হিৃদয় দরজা খুলে রেখেছি, তুমি আসবে বলে,’ আসবে তুমি বসবে পাসে গাইবে তুমি গান, ‘মন পাজরে তুমি আছ তুমি আমার জান

Romantic Shayari Bangla: আমরা আমাদের ভালোবাসার মানুষকে ইম্প্রেস করতে চাই যা স্বাভাবিক, তাই ইন্টারনেটে কিছু সেরা Bengali Love SMS ও কিছু রোম্যান্টিক Premer Message সন্ধান করে থাকি। প্রেমিক বা প্রেমিকার সাথে রোমান্টিক প্রেমের মেসেজ শেয়ার করার জন্য আমাদের রোমান্টিক প্রেমের ছন্দ পোস্ট পড়তে পারেন, তবে এই পোস্টে ভালো ভালো বাংলা ভালোবাসার মেসেজ প্রস্তুত করলাম, যা আপনারা খুব সহজেই কপি করে আপনাদের প্রিয়জনদের সাথে ভাগ করে নিতে পারেন।

New Love SMS Bangla for Couple

প্রেম হয় শুধু দেখা ও চোখের ভাল লাগা থেকে, রাগ থেকে প্রেম হয়, ঘৃণা থেকে প্রেম হয়, প্রেম হয় অপমান থেকে, এমনকি প্রেম হয় লজ্জা থেকেও। প্রেম আসলে লুকিয়ে আছে মানবসম্প্রদায়ের প্রতিটি ক্রোমসমে। একটু সুযোগ পেলেই সে জেগে উঠে ~ হুমায়ূন আহমেদ।
প্রেমের আনন্দ থাকে স্বল্পক্ষণ কিন্তু বেদনা থাকে সারাটি জীবন ~ রবীন্দ্রনাথ ঠাকুর।
এই পৃথিবীতে প্রিয় মানুষগুলোকে ছাড়া বেঁচে থাকাটা কষ্টকর কিন্তু অসম্ভব কিছু নয়। কারো জন্য কারো জীবন থেমে থাকে না, জীবন তার মতই প্রবাহিত হবে ~ হুমায়ূন আহমেদ।
প্রেম মানুষকে শান্তি দেয় কিন্তু স্বস্তি দেয় না।
কাউকে প্রচন্ডভাবে ভালবাসার মধ্যে এক ধরনের দুর্বলতা আছে। নিজেকে তখন তুচ্ছ এবং সামান্য মনে হয়। এই ব্যাপারটা নিজেকে ছোট করে দেয় ~ হুমায়ূন আহমেদ।

Read Funny Status In Bangla

প্রেমে পড়লে বোকা বুদ্ধিমান হয়ে উঠে, বুদ্ধিমান বোকা হয়ে যায় ~ স্কুট হাসসুন।
মেয়েদের তৃতীয় নয়ন থাকে। এই নয়নে সে প্রেমে পড়া বিষয়টি চট করে বুঝে ফেলে ~ হুমায়ূন আহমেদ।
প্রেমের মধ্যে ভয় না থাকিলে রস নিবিড় হয় না ~ রবীন্দ্রনাথ ঠাকুর।
ছেলে এবং মেয়ে বন্ধু হতে পারে, কিন্তু তারা অবশ্যই একে অপরের প্রেমে পড়বে। হয়ত খুবই অল্প সময়ের জন্য, অথবা ভুল সময়ে। কিংবা খুবই দেরিতে, আর না হয় সব সময়ের জন্য। তবে প্রেমে তারা পড়বেই ~ হুমায়ূন আহমেদ।
বিচ্ছেদের দুঃখে প্রেমের বেগ বাড়িয়া উঠে ~ রবীন্দ্রনাথ ঠাকুর।

Bengali Romantic Love SMS for Boyfriend

যে ভালোবাসা না চাইতে পাওয়া যায়, তার প্রতি কোনো মোহ থাকে না ~ হুমায়ূন আহমেদ।
নারীর প্রেমে মিলিনের গান বাজে, পুরুষের প্রেমে বিচ্ছেদের বেদনা ~ রবীন্দ্রনাথ ঠাকুর।
ছেলেদের জন্য পৃথিবীতে সব চাইতে মূল্যবান হল মেয়েদের হাসি ~ হুমায়ূন আহমেদ।
প্রেমের ক্ষেত্রে জয়ী হয়ে কেউ শিল্পী হতে পারে না, বড় জোর বিয়ে করতে পারে ~ ওয়াশিংটন অলসটন।
ভালবাসা কারো জন্য দীর্ঘ প্রক্রিয়া আবার কারো জন্য স্বল্প। কিন্তু কষ্ট দুটোতেই সমান ~ হুমায়ূন আহমেদ।
একই ব্যাক্তির সাথে বহুবার প্রেমে পড়াই হল সার্থক প্রেমের নির্দশন ~ ব্রাটন।
যে ভালবাসা যত গোপন, সেই ভালবাসা তত গভীর ~ হুমায়ূন আহমেদ।
দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ, পঞ্চম প্রেম বলে কিছু নেই। মানুষ যখন প্রেমে পড়ে, তখন প্রতিটি প্রেমই প্রথম প্রেম ~ হুমায়ূন আজাদ।
ভালোবাসার জন্য যার পতন হয় সে বিধাতার কাছে আকাশের তারার মত উজ্জ্বল ~ জনসন।
প্রেম হল সিগারেটের মতো, যার আরম্ভ হল অগ্নি দিয়ে, আর শেষ পরিণতি ছাই দিয়ে ~ জর্জ বার্নার্ড শ।

Romantic Shayari Bangla: আপনি কি ইন্টারনেট অথবা Google Romantic Love Smsরোমান্টিক প্রেমের ছন্দ কিংবা ভালোবাসার ছন্দ sms খুঁজছেন ? কিন্তু মনের মতো কিছু খুঁজে পাচ্ছেন না ? তাহলে আপনাকে স্বাগত আমাদের এই ওয়েবসাইটে…..এখনে আপনি পাবেন সেরা সব ভালোবাসার ছন্দ কবিতা এবং ভালোবাসার ছন্দ এস এম এস।

Romantic Shayari Bangla Love

Romantic Shayari Bangla

ধোয়া, টাকা আর প্রেম কিছুতেই চেপে রাখা যায় না ঠিক ফুটে বেরুবেই ~ শংকর।
ভালোবাসা পাওয়ার চাইতে ভালোবাসা দেওয়াতেই বেশি আনন্দ ~ জর্জ চ্যাপম্যান।
প্রেম হচ্ছে স্বার্থ সিদ্ধির চরম অভিব্যক্তি ~ হল রুক.জ্যাকসন।
প্রেম নারীর লজ্জাশীলতাকে গ্রাস করে, পুরুষের বাড়ায় ~ জ্যা পল বিশার।
যে ভালোবাসা পেলো না, যে কাউকে ভালোবাসতে পারলো না সংসারে তার মতো হতভাগা কেউ নেই ~ কীটস্।

Read রোমান্টিক প্রেমের ছন্দ

ভালোবাসা হচ্ছে একধরনের মায়া যেখানে পুরুষ এক নারীকে অন্য নারী থেকে আলাদা করে দেখে আর নারী এক পুরুষকে অন্য পুরুষ থেকে আলাদা করে দেখে ~ লুইস ম্যাকেন।
ভালোবাসা হচ্ছে একটা আদর্শ ব্যাপার আর বিয়ে হচ্ছে বাস্তব। আদর্শ ও বাস্তবতার দ্বন্দ্ব তাই কখনোনিষ্পত্তি হবে না ~ গ্যেটে।
আমরা কোনো ভাবেই ভালোবাসার ওপর মূল্য নির্ধারণ করতে পারি না, কিন্তু ভালোবাসার জন্য দরকারি সব উপকরণের ওপরমূল্য নির্ধারণ করতেই হবে ~ ম্যালানি ক্লার্ক।
সোনায় যেমন একটু পানি মিশিয়ে না নিলে গহনা মজবুত হয় না, সেইরকম ভালবাসার সঙ্গে একটু শ্রদ্ধা, ভক্তি না মিশালে সে ভালবাসাও দীর্ঘস্থায়ী হয় না ~ নিমাই ভট্টাচার্য ক্রোধ।
তুমি যদি কাউকে ভালোবাস,তবে তাকে ছেড়ে দাও। যদি সে তোমার কাছে ফিরে আসে,তবে সে তোমারই ছিল।আর যদি ফিরে নাআসে,তবে সে কখনই তোমার ছিল না ~ রবীন্দ্রনাথ ঠাকুর।

Valobasar SMS Bangla

দুটো জিনিস খুবই কষ্টদায়ক।একটি হচ্ছে, যখন তোমার ভালোবাসার মানুষ তোমাকে ভালোবাসে কিন্তু তা তোমাকে বলে না।। আর অপরটি হচ্ছে, যখন তোমার ভালোবাসার মানুষ তোমাকে ভালোবাসে না এবং সেটা তোমাকে সরাসরি বলে দেয় ~ সেক্সপিয়ার।
যখন কোন পুরুষ কোন নারীকে ভালবাসে,তখন সে তার জন্য সব কিছু করতে পারে।কেবল তাকে ভালবেসে যেতে পারেনা ~ অস্কার ওয়াইল্ড।
ভালবাসা যা দেয় তার চেয়ে বেশী কেড়ে নেয় ~ টেনিসন।
সত্যিকারের ভালোবাসা হল অনেকটা প্রেতআত্মার মতো। এ নিয়ে সবাই কথা বলে,কিন্তু শুধুমাত্র কয়েকজনই এর দেখা পায় ~ লা রচেফউকোল্ড।
প্রেম/ভালবাসা হল আপেক্ষিক বিষয় কারও জন্য তা স্বর্গ সুখ বয়ে আনে, আবার কাউকে দুখের সাগরে ভাসিয়ে দেয়
প্রেমের পরশে প্রত্যেকেই কবি হয়ে ওঠে ~ (প্লেটো।)
প্রেম প্রকৃতির দ্বিতীয় সূর্য ~ (জর্জ চ্যাপম্যান।)
প্রেম লুকানো পথ চেনে ~ (জার্মান প্রবাদ।)
ভালোবাসা পাওয়ার চাইতে ভালোবাসা দেয়াতেই বেশি আনন্দ ~ (টমাস ফুলার।)
ভালোবাসতে শেখ, ভালোবাসা দিতে শেখ তাহলে তোমার জীবনে ভালোবাসার অভাব হবে না ~ (টমাস ফুলার।)

প্রেমের মেসেজ/Romantic Shayari Bangla

ঘৃণা অন্ধ, প্রেমের মতই ~ (টমাস ফুলার।)
কেউ ভালোবাসা পেলে এমন কি সুখ ছাড়াও সে বাঁচতে পারে ~ (দস্তয়েভস্কি।)
কোন কিছুকে ভালোবাসা হলো সেটি বেঁচে থাক তা চাওয়া ~ (কনফুসিয়াস।)
যখন আপনি কাউকে ভালোবাসেন তখন আপনার জমিয়ে রাখা সব ইচ্ছেগুলো বেরিয়ে আসতে থাকে ~ (এলিজাবেথ বাওয়েন।)
বন্ধুত্ব অনেক সময় ভালোবাসায় পর্যবসিত হয়।
ভালোবাসা যখন অবদমিত হয়, তার জায়গাদখল করে ঘৃণা ~ (হ্যাভনক এলিস।)
ভালোবাসি আমারা কোন কারন ছাড়াই, কারন ছাড়াই ঘৃণা করি ~ (জাঁ ফ্রাঁসোয়ারেনার।)
ওহ, এতো ভাল তাকে আমি বেসেছি , ঘৃনার কোন অনুভূতিই না থাকে তার প্রতি ~ (জাঁ রাসিন।)
যে ভালোবাসা পেলো না, যে কাউকে ভালোবাসতে পারলো না সংসারে তার মতো হতভাগা কেউ নেই ~ (কীটস্।)
বাংলা অভিমানী প্রেমের এসএমএস

বাংলা অভিমানী প্রেমের এসএমএস

ভালোবাসা এবং ভয় একত্রে মিশ্রিত হতে পারে না ~ (রেগনার্ড।)
মেয়েরা প্রথমবার যার প্রেমে পড়ে, তাকে ঘৃনা করলেও ভুলে যেতে পারেনা। পরিষ্কার জল কাগজে পড়লে দেখবেন তা শুকিয়ে যাওয়ার পড়েও দাগ রেখে যায় ~ (সমরেশ মজুমদার।)
ভালোবাসার জন্য স্বার্থ ত্যাগে কোন ন্যায় অন্যায় বোধ থাকে না ~ (টেনিসন।)
ভালোবাসা এবং যত্ন দিয়ে মরুভূমিতেও ফুল ফোটানো যায় ~ (ডেভিড রস।)
জীবন যেন একটা ফুল আর জীবনের ভালোবাসা হলো মধু স্বরূপ ~ (সেকেনা)
প্রেম হলো সিগারেটের মতো, জার আরাম্ভ হলো অগ্নি দিয়ে আর শেষ পরিণতি ছাইয়েতে ~ (বার্নার্ড শ।)
কেউ যদি তোমার ভালবাসার মূল্য না বুঝে তবে নিজেকে নিঃস্ব ভেব না।জীবনটা এত তুচ্ছ না ~ (বসন্ত বাউরি।)
ভালোবাসা মানে পরস্পরকে বুঝতে পারা। আমি যে মানুষটিকে ভালোবাসব তাকে যদি না বুঝতে পারি তাহলে এই প্রেমের কোনো অর্থ আছে বলে মনে হয় না।
মুখে মুখে সবসময় ভালোবাসি ভালোবাসি বলার চেয়ে আমার মনে হয় ভালোবাসার মানুষটাকে বুঝতে পারা অনেক বড় ব্যাপার।
ভালোবাসা বেঁচে বা টিকে থাকে পরস্পরের বিশ্বাসে। যে প্রেমে বিশ্বাসের ঘাটতি দেখা দেয় সেখানে হয়ত প্রেম থাকে না, থাকে সামাজিকতাকে রক্ষা।

Romantic Shayari Bangla: প্রেম মানুষকে বাঁচতে শেখায়, প্রেম আছে বলেই মানুষ চিরকাল পৃথিবীর মাঝে চিরকাল বেছে থাকতে চায়। প্রেম হল অমর, প্রেম আমাদের মধ্যে বেঁচে রবে চিরকাল। তাই প্রেম নিয়ে বিভিন্ন সাহিত্যিক অসংখ্য কবি, বই, উক্তি লিখে গিয়েছেন, যে বই পড়লে আমাদের মনবল জাগ্রহ হয়, লিখে যাওয়া সাহিত্যিকদের কথা গুলো অনুপ্রেরনা দেয় আমাদের। প্রেমকে বাঁচিয়ে রাখতে হলে প্রিয়জনের সাথে মনের সম্পর্ক থাকতে হবে, কারন প্রেম একধরনের আবেগ যা তৈরি হয় মন থেকে।

Romantic Shayari Bangla

ভালবাসা হল,মনের মাঝে কারু ছবি একে রাখা,তার যত্ন করা, তাকে মূল্যায়ন করা, তার সম্মান রক্ষা করা,ভালবেসে যাওয়া ।
ভালবাসা হল,বেচে থাকার আশায় বেচে থাকা,যে বেচে থাকার আশা জাগায়, তাকেই ভালবাসা,তার কাছেই নিজেকে সপে দেয়া ।
শুধু তাকেই ভালবাসি,এ বিশ্বাসেই তার হাতটা ধরা । তাকে নিয়ে স্বপ্ন দেখা নয়,তার স্বপ্ন গুলোকে পুরন করা । মাইলের পর মাইল এক সাথে হাটে যাওয়া, কিংবা ঘণ্টার পর ঘন্টা কারু জন্যে আপেক্ষার নাম ভালবাসা নয় ।
ভালবাসা হল, হৃদয়ের সাথে মিশে থাকা, কারু অস্তিত্তের উপস্থিতি নিজের মাঝে ধারন করা । নিঃশ্বাসে নিঃশ্বাসে শুধু তাকেই অনুভব করা, তার ছোট থেকে ছোট চাওয়া গুলো, পুরন করার আস্থিরতা, তার ভালমন্দ সবখানেই নিজেকে খুজে পাওয়া ।
ভালবাসা হল, কাউকে দেখার ইচ্ছাই, মনটা ব্যাকুল হয়ে উঠা, তার ভাবনাই জেগে থাকা, নিজের সুখটাকে তার মাঝেই বিলিয়ে দিয়ে একটুখানি হাসি এটে দেয়া আর সব থেকে বড় কথা ভালবাসা হল, সারাটা জীবন তার পাসে থাকা..
আর সব প্রেম সফলও হয় না। প্রেমে ব্যর্থ হলে নিজের জীবন নষ্ট করে দেয়ার মানে নেই। আবেগকে নিয়ন্ত্রণ করে বাস্তবতাকে মেনে নিতে শিখতে হবে। পৃথিবীতে প্রেম অল্পতেই শেষ হয় না। প্রেম জীবনে একবারও আসে না। প্রেম জীবনে বহুবার বহুরুপে আসে।
একেকজনের ভালোবাসার বহিঃপ্রকাশ তো একেক রকম। কারওটা সফট। কারও বেলায় খুবই অ্যাংরি। কারওটা কখনও কখনও স্বেচ্ছাচারিতার পর্যায়েও পড়ে। সে অধিকার খাটায়।
ভালবাসা কোন ওয়াদা রক্ষা নয় । ভালবাসা হল,কারু প্রতি বিশ্বস্ত থাকা ।

রোমেন্টিক প্রেমের কবিতা বাংলা মেসেজ/Romantic Shayari Bangla

ভালোবাসার ঘনত্ব বেশি হলেই সেটাকে প্রেম বলা যায়। উদাহরণ দিয়ে বলি। একটি মেয়েকে আমার ভালো লাগে, তাকে ভালোবাসি। এই অনুভূতি যখন গাঢ় হয় তখন সেটাকে প্রেম বলা যেতে পারে।
“চট করে প্রেমে পড়ে যাওয়া কোনো কাজের কথা না, অতি রূপবতীদের কারও প্রেমে পড়তে নেই, অন্যরা তাদের প্রেমে পড়বে, তা-ই নিয়ম।- হুমায়ুন আহমেদ “
“আলোটুকু তোমায় দিলাম। ছায়া থাক আমার কাছে।- হুমায়ুন আহমেদ “
“পৃথিবীর শ্রেষ্ঠ উপহার হচ্ছে ভালোবাসা – হুমায়ুন আহমেদ “
“সারাজীবন পাশাপাশি থেকেও এক সময় একজন অন্যজনকে চিনতে পারেনা, আবার এমনও হয়, এক পলকের দেখায় একে অন্যকে চিনে ফেলে।- হুমায়ুন আহমেদ “
“একজন মানুষকে সত্যিকারভাবে জানার উপায়টা হচ্ছে, তার স্বপ্নটা জানা। – হুমায়ুন আহমেদ “
“ভালোবাসা কারও জন্য দীর্ঘ প্রক্রিয়া, আবার কারও জন্য স্বল্প। কিন্তু কষ্ট দুটোতেই সমান। – হুমায়ুন আহমেদ “
“যে রাগের সাথে ভালোবাসা মেশানো থাকে, সেই রাগ মেয়েদের রূপ আরও বাড়িয়ে দেয়।- হুমায়ুন আহমেদ “
“ভালোবাসার মানুষের সবকিছু ভালো লাগে, কথাটা ভুল, ভালোবাসার মানুষের অবহেলা ভালো লাগে না..”
“তোমাকে পেয়ে ভেবেছিলাম এবার হয়তো বাঁচবো তোমায় নিয়ে হায়… তুমি আমাকেই ভুলে গেলে ঠেলে দিলে গভীর আঁধারে”
বাংলা রোমান্টিক কষ্টের মেসেজ/এসএমএস

বাংলা রোমান্টিক কষ্টের মেসেজ/এসএমএস

“কিছু কষ্ট এতো বিশাল যা সহ্য করা যায় না কিছু ব্যথা এতো অসীম যা বুকে রাখা যায় না কিছু মানুষ এতো আপন যা হারিয়ে গেলে তাকে কখনো ভোলা যায় না…”
“কেন ছেড়ে গেলে দূরে কথা দিয়েছিলে সাথে থাকবে আজ কোথায় তুমি? আমি যে একা…”
“যারা মুখে ভালোবাসি বলতে পারে তারাও ভালোবাসে , যারা মনে মনে ভালোবাসি বলে তারা খুব বেশি ভালোবাসে কেননা মুখের চেয়ে মন শতগুনে বেশি কথা বলে ।”
“ব্যস্ত রাস্তার ভিড়ে তোমার আমি হয়ে তোমায় খুঁজি অবশেষে ঘরে ফিরে আমার তোমাকে আমার মাঝে ফিরে পাই ।”
“দুটো মানুষের কথার আড়ালে যে না-বলা কথা , সেই কথাতেই যদি দুটো হৃদয় কথা বলে — সে তবে ভালোবাসা “
“একটু কাছে আসবো, একটু পাশে বসবো তোমার চোখে চোখ রাখবো এভাবেই সারাজীবন তোমার দিকে তাকিয়ে থাকবো আর একটু আদর করে তোমাকে ভালোবাসবো“
“হৃদয়ে লিখেছি আমি শুধু একটা নাম যেই নামতে জড়িয়ে আছে আমার এই প্রাণ হৃদয়ের এই নাম কোনো দিনো মুছবে না আমাদের ভালোবাসা কোনো দিনো ঘুচবে না”
“আজ আমরা অনেক মজা করবো একটু কাছে এসে একটু আদর করবো আলগা করে তোমার হাতটা ধরবো আর বলবো, I Love You”
“ভালো লাগে তোমার ওই মিষ্টি হাসি তোমার হাসির জন্য আমি চেয়ে থাকি ভালো লাগে তোমার ওই কাজল কালো চোখ যখন তাকাই, ভুলে যাই আমার সকল শোক-দোখ“
“তোমার মনের কথা আজ আমাকে খুলে বলো আমার হাতটা ধরে সামনের পথে এগিয়ে চলো পেছন ফিরে আর আমরা দেখবো না কোনো বিপদের পরোয়া আমরা করবো না“

ইমপ্রেস করার মেসেজ/sms

“আমি তোমাকে খুব ভালোবাসি এখনো শুধু তোমারই আছি সারাজীবন তোমারই থাকবো এভাবেই তোমাকে ভালোবাসবো“
“গোলাপ ফুল দিবো আমি তোমার হাতে কাটাবো সারাদিন এক সাথে আজ বসে বসে তোমার হাতের রেখা গুনবো আমি বসে বসে তোমার সকল কথা শুনবো“
“এই মন আজ তোমায় দিলাম তোমার ওই মন আমি নিয়ে নিলাম যত্ন করে রেখো আমার এই মন আমিও আগলে রাখবো তোমার ওই মন“
“আজ মনটা লাগছে খুব উরু উরু দিনটা আজ হয়েছে ভালো শুরু আজকের শুভ দিনে তোমাকে কাছে পাবো সারাটা দিন একসাথে হাতে হাত রেখে কাটাবো“
“হাজার কথার মাঝে একটা মনের কথা লুকিয়ে থাকে সব কথা মুখে বলে দেওয়া যায়না হাজার কথার মাঝে ওই একটা কথা বুঝে নিতে হয়“
“অপেক্ষায় আছি অপেক্ষায় থাকবো, যতদিন বেঁছে থাকি তোমায় মনে রাখবো, যত কষ্ট হোক সব মেনে নেবো, তবুও চিরদিন তোমাকেই ভালোবাসবো ।“
“আজ হটাত বৃষ্টি এলো ভিজে গেলো মন, ভিজে গেলো সপ্নগুলো, ভিজলো চোখের কোন । বৃষ্টি ভেজা স্নিগ্ধ আকাশ, সৃতি কাড়ে মন, হোক না বৃষ্টি অন্তরেতে হোক না সারাক্ষন ।“
“অভিমান রাগ একমাত্র তার উপরেই করা যায়, যাকে সবচেয়ে বেশী ভালোবাসা যায় ।
“অনুরোধে নয় অনুরাগে তোমাকে চাই, অভিলাসে নয় অনুভবে তোমাকে চাই, বাস্তবে না পেলেও কল্পনাতে তোমাকে চাই ।“

ইমোশনাল লাভ মেসেজ/এসএমএস বাংলা

“ভালোবাসা শুধুমাত্র একটা শব্দ! যতক্ষণ না কোনো স্পেশাল একজন মানুষ আপনার জীবনে এসে এটার মানে বুঝিয়ে দেয়।”
“ঝরে যাওয়া পাতা জানে। স্মৃতি নিয়ে বাঁচার মানে। হয়তাে আমি ঝরে যাবাে সময়ের তালে তােমার মনে।”
“আবেগ হল মােমবাতি যা কিছুক্ষণ পর নিভে যায়। আর বিবেক হল সূর্য যা কখনাে নেভে না।”
“মধ্যবিত্ত ঘরের ছেলের পকেট ভর্তি টাকা থাকেনা! মাথা ভর্তি টেনশন থাকে !”
“চিৎকার করে কখনও নিজেকে নির্দোষ প্রমাণ করা যায়না! মাঝে মাঝে চুপ থাকতে হয় !”
“যে ধোঁকা দেয়, সে চালাক হতে পারে! তবে যে ধোঁকা খায়, সে বােকা নয়, সে বিশ্বাসী!”
“চায়ের কাপে ভেজানাে বিস্কুট একটাই শিক্ষা দেয়। কারাে প্রতি এতটাও ডুবে যেওনা যাতে নিজেকেই ভেংগে পড়তে হয়।”
“যেখানে স্বপ্নয় আমাদের এক করতে পারে না সেখানে বাস্তবতা তাে নির্মম।”
“কার ভিতরে কেমন মানুষ লুকিয়ে আছে সেটা শুধু সময় বলে দেয় …”
“নিজেকে যদি শক্তিশালী করে তুলতে চাও। তাহলে একলা কিভাবে থাকতে হয়, তা শিখে নাও।”

Romantic Shayari Bangla

“আমি সবার মন ভালাে রাখার চেষ্টা করি, কিন্তু সবাই ভুলে যায় আমারাে একটা মন আছে।”
“চাঁদ তুমি শুনবে কি আমার মনের কথা ? সত্যি বলছি আমিও যে তােমার মত একা..!”
“তীরটা যখন বুকে ডুখলো তখন একটুও কষ্ট পায়নি, যখন দেখলামলা মানুষটা আমারি পরিচিত তখনই কষ্ট পেয়েছি।”
“মনে ছিলো কতো সপ্ন, ছিলো কতো আসা.. সব কিছুই মিথ্যে ছিলো তোমার ভালোবাসা।”
“মন ভাঙ্গলে চোখের কোনে আছড়ে পড়ে ঢেউ , বুকে কতটা কান্না চাপা থাকে, জানতে পারেনা কেউ ।”
“ছেড়ে দিল যদি ভালাে থাকে তাহলে ছেড়ে দাও, কারন ভালো রাখার নাম ভালোবাসা।”
“মন তাকেই পছন্দ করে যে ভাগ্যে থাকে না !”
“যে বৃষ্টির ফোঁটা তােমায় আজ নতুন প্রেমের স্পর্শ মাখায়, সেই বৃষ্টির ফোঁটায় পুরাতন প্রেম দুচোখের জল লুকায়।”
“তাকেই বেশি মনে পরে যে সারাদিন একবার ও আমার খোঁজ নেয় না !!”
“পৃথিবীতে সবকিছু বুজতে সময় লাগে, কিন্তু ভুল বুঝতে একটা মুহূর্তই যথেষ্ট !”

Love Sms Bangla

“ছেড়ে গিয়েও স্মৃতির মাঝে ডুবিয়ে রাখে যে। অভিশাপ দিলাম স্মৃতি ছাড়াই ভালাে থাকুক সে।”
ভালবাসা এবং বিশ্বাস হারান না,কারণ ভালোবাসা সবার কাছ থেকে আসে না এবং বিশ্বাস সবার উপরে থাকে না।
বিশ্বাস একটি ইরেজারের মতো, প্রতিটি ভুলের পরে এটি আরও ছোট হয়ে যায়।
জীবন খুব ছোট তাই সেই ব্যক্তির সাথে বেশি সময় ব্যয় করুন যিনি আপনাকে সর্বদা সুখ এবং ভালবাসা দিতে চান।
এই উজ্জ্বল হাসির পিছনে অন্ধকার রহস্য যা আপনি কখনই বুঝতে পারবেন না।
যাকে আমরা ভালবাসার যোগ্য করে তুলেছি, তারা এতটাই সক্ষম হয়ে উঠেছে যে আমরা তাদের সক্ষম নই ।
প্রত্যেকেই ব্যস্ত তবে তাদের জীবনে যদি আপনার কোনও মূল্য থাকে তবে সুতরাং তারা অবশ্যই আপনার জন্য সময় নিবে।
আমরা সে সময় তাকে খুব মিস করব,যখন তাকেও কেউ প্রত্যাখ্যান করবে ।
সত্যিকারের ভালবাসা সন্ধান করা কঠিন নয় তবে এটি বজায় রাখা খুব কঠিন।
যে সর্বদা সত্য বলে, বেশিরভাগ মানুষই কেবল তাকে ঘৃণা করে।

রোমান্টিক প্রেমের মেসেজ

কাউকে না পেয়ে জীবন শেষ হয় না, তবে কাউকে খুঁজে পেয়ে হারানোর মতো কিছুই নেই।
সবচেয়ে সুন্দর হাসি গভীর গোপন রহস্য লুকায়। সবচেয়ে সুন্দর চোখের কান্না কেঁদেছে। এবং বিনীত অন্তরে সবচেয়ে ব্যথা অনুভূত হয়েছে।
প্রতিটি অন্ধকার রাতের পরে, একটি উজ্জ্বল দিন আপনার জন্য অপেক্ষা করছে।
যেখানে আপনি একসময় থাকতেন,সেখানে এখন ব্যাথা হচ্ছে ।
আমরা যার যত্ন নিই, প্রায়শই একই লোকেরা আমাদের বোঝে না।
প্রতিদিন যে লড়াইগুলি হয় সেই সম্পর্কগুলি কত সুন্দর! আর একে অপরকে ছাড়া বাঁচতেও পারে না ।
কিছু জিনিস বোঝার জন্য এটি হৃদয় লাগে,সেটাও ভেঙে গেছে ।
যারা ভিতরে থেকে মারা যায় , সেই লোকেরা অন্যকে বাঁচতে শেখায় ।
ধন্য তারা, যারা দেহকে ভালবাসে, কারণ যারা আত্মার প্রেমে আছেন তাদের প্রায়শই যন্ত্রণায় দেখা যায়।
আমরা কখনও কখনও কারও চোখে খুব বিশেষ ছিলাম, তবে চোখের দৃষ্টিভঙ্গি বদলাতে সময় লাগে কোথায়?

2 thoughts on “200+ রোমান্টিক প্রেমের মেসেজ | New Romantic Shayari Bangla

Leave a Reply

Your email address will not be published.